1. admin@agamirdorpon.com : admin :
  2. agamirdarpon@gmail.com : News admin :
চিরিরবন্দরে নিষিদ্ধ "পিরানহা" মাছ বিক্রি করায় ব্যবসায়ীকে ৩ হাজার টাকা জরিমানা
বুধবার, ১৭ এপ্রিল ২০২৪, ০৮:৩৪ পূর্বাহ্ন
সংবাদ কর্মী নিয়োগ চলছে
দৈনিক আগামীর দর্পণে,দেশের প্রতিটি জেলা উপজেলা কলেজ বিশ্ববিদ্যালয় ও গুরুত্বপূর্ণ স্থানে পুরুষ মহিলা সংবাদকর্মী নিয়োগ চলছে। আগ্রহীরা সিভি পাঠান, agamirdarpon@gmail.com, ০১৯১৭-৬৬৫৪৫০
শিরোনাম :
চুয়াডাঙ্গা পৌর এলাকায় কৃষকের ৪০০ পেঁপে গাছ কর্তন, কান্নায় ভেঙে পড়েছেন আপিল উদ্দীন দুই কূল হারাতে বসেছেন ইউপি চেয়ারম্যান জাকারিয়া আলম দর্শনায় রেললাইনের পাশ থেকে দিলীপ কুমারের রক্তাক্ত মরদেহ উদ্ধার : রহস্য মহেশপুরে সাংবাদিক নির্যাতনের প্রতিবাদে মানববন্ধন ও প্রতিবাদ সভা অনুষ্ঠিত ঝিনাইদহের কালীগঞ্জ উপজেলা পরিষদ নির্বাচনে চেয়ারম্যান পদে মনোনয়ন পত্র জমা দিলেন যারা হাকিমপুর উপজেলা নির্বাচনে ৭ প্রার্থী মনোনয়ন পত্র জমা শৈলকূপায় প্রতিপক্ষের লাঠির আঘাতে প্রাণ গেল যুবকের আলমডাঙ্গায় গাছের সঙ্গে মোটরসাইকেলের ধাক্কায় ২ জন নিহত হিলি স্থলবন্দরে আমদানি-রপ্তানি শুরু হাকিমপুর প্রেসক্লাবের সভাপতির ঈদ শুভেচ্ছা

চিরিরবন্দরে নিষিদ্ধ “পিরানহা” মাছ বিক্রি করায় ব্যবসায়ীকে ৩ হাজার টাকা জরিমানা

  • প্রকাশিত সময় : রবিবার, ২৭ আগস্ট, ২০২৩
  • ৫২ Time View

 

পি কে রায়, স্টাফ রিপোর্টারঃ দিনাজপুরের চিরিরবন্দর উপজেলার রাণীরবন্দর বাজারে নিষিদ্ধ “পিরানহা” মাছ বিক্রি করার দাঁয়ে একজন মাছ ব্যবসায়ীকে ৩ হাজার টাকা জরিমানা করেছে ভ্রাম্যমাণ আদালত।

রবিবার (২৭ আগস্ট) সন্ধ্যায় রাণীরবন্দরে বাজার মনিটরিং করেন উপজেলার সহকারী কমিশনার (ভূমি) ও নিবার্হী ম্যাজিস্ট্রেট রুনাল্ট চাকমা।
এসময় তিনি নিষিদ্ধ ঘোষিত “পিরানহা” মাছ বিক্রি করার দাঁয়ে এ অভিযান পরিচালনা করেন।

উপজেলার সহকারী কমিশনার (ভূমি) রুনাল্ট চাকমা বলেন, ‘”বাজার তদারকি করতে গিয়ে “পিরানহা” মাছ বিক্রি করতে দেখা যায়। তাৎক্ষণিক ভ্রাম্যমাণ আদালতের মাধ্যমে একজন বিক্রেতাকে ৩ হাজার টাকা করে জরিমানা করা হয়েছে”।

তিনি আরও জানান, “ওই বিক্রেতার কাছ থেকে মোট ১০ কেজি “পিরানহা” মাছ জব্দ করা হয়। সেগুলো স্থানীয় একটি এতিমখানায় দিয়ে দেয়া হয়”।

এ সময় উপস্থিত ছিলেন উপজেলা মৎস্য সম্প্রসারণ কর্মকর্তা সুমন কুন্ডু।
উপজেলা মৎস্য কর্মকর্তা সুমন কুন্ডু জানান, “রাক্ষুসে স্বভাবের কারণে “পিরানহা” জলজ প্রাণী খেয়ে ফেলে। জলাশয়ে দেশীয় প্রজাতির মাছ রক্ষায় মৎস্য ও প্রাণী সম্পদ মন্ত্রণালয় ২০০৮ সালের ফেব্রুয়ারিতে প্রজ্ঞাপন জারি করে “পিরানহা” মাছ চাষ, উৎপাদন, পোনা উৎপাদন, বংশবৃদ্ধি ও বেঁচা-কেনা নিষিদ্ধ ঘোষণা করেন”।

Please Share This Post in Your Social Media

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

More News Of This Category
© All rights reserved © 2019 agamirdorpon.com
Design & Developed By BD IT HOST