1. admin@agamirdorpon.com : admin :
  2. agamirdarpon@gmail.com : News admin :
ঝিনাইদহে জাতীয় আইনগত সহায়তা দিবস পালিত
সোমবার, ১৩ মে ২০২৪, ১২:০৮ অপরাহ্ন
সংবাদ কর্মী নিয়োগ চলছে
দৈনিক আগামীর দর্পণে,দেশের প্রতিটি জেলা উপজেলা কলেজ বিশ্ববিদ্যালয় ও গুরুত্বপূর্ণ স্থানে পুরুষ মহিলা সংবাদকর্মী নিয়োগ চলছে। আগ্রহীরা সিভি পাঠান, agamirdarpon@gmail.com, ০১৯১৭-৬৬৫৪৫০
শিরোনাম :
বাউফলে বিদ্যুৎস্পৃষ্ট হয়ে স্কুল ছাত্রের মৃত্যু তালসার হাইস্কুল থেকে এস এস সি পরীক্ষা ২০২৪ এ মানবিক বিভাগ থেকে সর্বোচ্চ নম্বর পেয়ে কৃতকার্য শারমিন সুলতানা শর্মি। সোনাইমুড়ীতে সন্ত্রাসীদের গ্রেফতারের দাবিতে সংবাদ সম্মেলন সীতাকুন্ডে পা দিয়ে লিখে এসএসসি পরীক্ষায় জিপিএ-৫ পেয়েছে রাব্বি বদরখালীতে সন্ত্রাসী ও ছিনতাইকারী থেকে বাঁচতে কাফনের কাপড় পড়ে ব্যবসায়ীদের মানববন্ধন। হিলি স্থলবন্দরে বাংলাহিলি সিএন্ডএফ এজেন্ট এসোসিয়েশনের কমিটি গঠন  সীতাকুন্ডে ক্ষতিকর কেমিক্যালে আইসক্রিম তৈরি ভ্রাম্যমান আদালতের অভিযানে জরিমানা জেনারেল হতে জননেতা বাউফলে ওয়ার্ড বিএনপির সভাপতির পদত্যাগ ঠাকুরগাঁওয়ে ইটভাটার ধোঁয়ায় ঝলসে গেছে ৬০ একর বোরো ধান ক্ষেত ।

ঝিনাইদহে জাতীয় আইনগত সহায়তা দিবস পালিত

  • প্রকাশিত সময় : রবিবার, ২৮ এপ্রিল, ২০২৪
  • ১৫ Time View

মোস্তাফিজুর রহমান আপেল – স্টাফ রিপোর্টারঃ

স্মার্ট লিগ্যাল এইড ” স্মার্ট দেশ ” বঙ্গবন্ধুর বাংলাদেশ, এই প্রতিপাদ্যকে সামনে নিয়ে ঝিনাইদহে জাতীয় আইনগত সহায়তা দিবস পালিত হয়েছে।রবিবার সকালে জেলা লিগ্যাল এইডের আয়োজনে এবং জাহেদী ফাউন্ডেশনের সহযোগিতায় ঝিনাইদহ জেলা ও দায়রা জজ আদালত চত্বরে বেলুন ও কবুতর উড়িয়ে দিবসের কর্মসূচি উদ্বোধন করেন জেলা লিগ্যাল এইড কমিটির চেয়ারম্যান, সিনিয়র জেলা ও দায়রা জজ। উদ্বোধনের পর জেলা জজের নেতৃত্বেই একটি বর্ণাঢ্য র‌্যালি শহরের পায়রা চত্বর প্রদক্ষিণ করে জেলা আইনজীবী সমিতির কার্যারয়ের সামনের সভামঞ্চে গিয়ে মিলিত হয়।আলোচনা সভা শুরু হওয়ার আগে অতিথিরা লিগ্যাল এইড দিবস উপলক্ষে রক্তদান কর্মসূচির উদ্বোধন করেন এবং আইনগত সহায়তা দেওয়ার বিভিন্ন স্টল ঘুরে দেখেন।জেলা লিগ্যাল এইড কমিটির চেয়ারম্যান, জেলা ও দায়রা জজ এর সভাপতিত্বে আলোচনা সভায় বক্তব্য রাখেন নারী ও শিশু নির্যাতন ট্রাইবুনালের বিচারক, চিফ জুডিসিয়াল ম্যাজিস্ট্রে, জেলা পুলিশ সুপার, অতিরিক্ত জেলা প্রশাসক, সিভিল সার্জন, ঝিনাইদহ পৌরসভার মেয়র কাইয়ুম শাহরিয়ার জাহেদী হিজল, জেলা আইনজীবী সমিতির সভাপতি, জিপি, পিপি, সিওর নিবার্হী পরিচালক সামছুল আলম প্রমুখ।আলোচনা সভায় জেলা ও দায়রা জজ বলেন, সম্ভাব্য কম খরচে ও কম সময়ে বিচারিক সেবা প্রদান করা লিগ্যাল এইড এর কাজ। ২০০০ সালে লিগ্যাল এইডের জন্ম হয়ে আজ তা পূর্ণাজ্ঞ যৌবন প্রাপ্ত হয়েছে, সাধারণ বিচার প্রার্থীকে এখন আকর্ষণ করে।তিনি আরও বলেন, প্রধানমন্ত্রীর নির্দেশনায় কোন ব্যক্তি যেন অর্থের অভাবে বিচারের সুবিধা থেকে বঞ্চিত না হয় সেকারণে লিগ্যাল এইড সকল দরিদ্র ও দুঃখী বিচারপ্রার্থীদের পাশে থাকবে কোন অর্থের প্রয়োজন হবে না। ঝিনাইদহ বর্তমানে লিগ্যাল এইডের বিচারিক সহায়তায় দেশের তৃতীয় অবস্থানে আছে।

সমাপনী বক্তব্য দেওয়ার আগে তিনি এবছরের লিগ্যাল এইডের শ্রেষ্ঠ আইনজীব মোঃ সোহানুর জোয়ার্দার সোহাগকে পুরষ্কৃত করেন ও ক্রেস্ট উপহার দেন।

অনুষ্ঠান সঞ্চালনায় ছিলেন জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট ওয়াজিদুর রহমান।

Please Share This Post in Your Social Media

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

More News Of This Category
© All rights reserved © 2019 agamirdorpon.com
Design & Developed By BD IT HOST